দেশবাংলা

সারাদেশে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ অংগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। পরে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

দিনাজপুরের হিলিতে র‌্যালী, পুষ্পস্তবক অর্পন, বিশেষ মোনাজাতসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। সিলেট এমসি কলেজে জাতির পিতার ম্যুরালে জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ নানা শ্রেনীপেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা সদরের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং শহীদদের স্মরণে নীরবতা পালন শেষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে, এইচ এস এস সড়কের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। এদিকে, নেত্রকোণার তেরীবাজার এলাকায় জেলা সেক্টর কমান্ডারস ফোরাম কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রামে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।পরে বক্তারা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

ফরিদপুর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতার প্রতিকৃতিকে শ্রদ্ধা জানানোর পর একটি বর্নাঢ্য র‌্যালী বিভিন্ন সড়ক পরিক্রমা করে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close