অন্যান্যবাংলাদেশমুজিববর্ষ

মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১০ই জানুয়ারি) বিকেলে রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের কাউন্টডাউন অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এদিকে, ঐতিহাসিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিন উল্লখ্যে এবার ব্যতিক্রমী উদযাপনে রাজধানীর তেজগাঁও জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর সেই প্রত্যাবর্তনের দৃশ্য প্রতীকীভাবে উপস্থাপন করা হয়। যা দেখে বঙ্গবন্ধুর দুই কন্যাসহ সবার মধ্যেই একটি আবেগঘন মুহূর্তের সৃষ্টি হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের কাউন্টডাউন অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। ক্ষণগণনার উদ্বোধন শেষে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ১৭ই মার্চ হলেও তার স্বদেশ প্রত্যাবর্তনের দিনকে ক্ষণগণণা উদ্বোধনের জন্য ঠিক করা হয়েছে।

ক্ষণগণনার জন্য সারা দেশের ১২টি সিটি কর্পোরেশনের ২৮টি স্থানে, বিভাগীয় শহরগুলো, ৫৩ জেলা ও মুজিবনগর এবং টুঙ্গীপাড়াসহ মোট ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন চলবে বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ই মার্চের প্রথম প্রহর পর্যন্ত।

সেদিনই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের মূল আনুষ্ঠানিকতা। রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সঙ্গে ওই অনুষ্ঠানে যোগ দেবেন বিশ্বনেতারাও।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close