অন্যান্যবাংলাদেশ

সারা দেশে চলছে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন

সারা দেশে চলছে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ৬ থেকে ১১মাস বয়সি শিশুদের নীল রংয়ের এবং ১ থেকে ৫ বছরের শিশুকে খাওয়ানো হচ্ছে লাল রঙের ক্যাপসুল। শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইন চলবে বিকেল ৪টা পর্যন্ত। সারাদেশে একযোগে প্রায় ২কোটি ১০লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তবে, বিশ্ব ইজতেমার কারণে গাজীপুর জেলার সব উপজেলা ও ঢাকা সিটি করপোরেশন নির্বাচন এলাকায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে আগামী ২৫জানুয়ারি।

শনিবার সকালে বগুড়ায় জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইনে উদ্বোধন করেন, জেলা প্রশাসক ফয়েজ আহাম্মেদ। এতে উপস্থিত ছিলেন, বগুড়া সিভিল সার্জন গাউসুল আজম চৌধুরী,পৌর মেয়র এডভোকেট এ কে এম মাহবুবর রহমানসহ অন্যরা।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ায় ৫ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে গোপালগঞ্জে ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

অন্যদিকে, শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টি জনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে হিলিতে ভিটামিন এ প্লাস ক্যাস্পেইনের উদ্বোধন করা হয়েছে। সারাদেশের ন্যায় ময়মনসিংহেও ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। অপরদিকে, নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

এছাড়াও,কুমিল্লা, রাজশাহী, সিলেট, জয়পুরহাট, টাঙ্গাইলসহ সারাদেশে ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close