দেশবাংলামুজিববর্ষ

সারাদেশে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ক্ষণগণনা শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপনের ক্ষণগণনা উপলক্ষে সারাদেশে বর্নাঢ্য শোভাযাত্রা, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচী গ্রহন করেছে প্রশাসন।

২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম বছর পূর্ণ হবে। সারাদেশেই এদিন আয়োজন করা হবে আনন্দ র‍্যালী।

বরিশালের আগৈলঝাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে শোভাযাত্রা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় “মুজিব বর্ষ উদযাপন উপলেক্ষে শোভাযাত্রা,“অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এবং “বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচী গ্রহন করেছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা প্রশাসন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর ক্ষণগননার উদ্বোধন উপলক্ষে চাঁদপুরে বিশাল আনন্দ র‌্যালী বের করা হয়। নানা আয়োজনে কুমিল্লায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষের ক্ষণগনণা কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

‘সময় এখন আমাদের,সময় এখন বাংলাদেশের’ এ ম্লোগানে ফরিদপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী “মুজিব বর্ষ” ক্ষণগননা ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গোপালগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা,চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা সারাদেশের ন্যায় হবিগঞ্জেও শুরু হয়েছে। “মুজিববষের্র অঙ্গীকার,পুলিশ হবে জনতার”এ প্রতিপাদ্যে ময়মনসিংহের হালুয়াঘাট থানা পুলিশের আয়োজনে পৌরশহরের শহীদমিনার চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকীতে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়েছে।

ঈশ্বরদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে জয়পুরহাটে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। নরসিংদীতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্ষণগণনা অনুষ্ঠানের রাষ্ট্রীয় কর্মসূচীর অংশ হিসেবে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সারাদেশের মত নাটোর সদর উপজেলার আয়োজনে মুজিববর্ষ ২০২০ উদযাপনের ক্ষণগণনা কার্যক্রমের অংশ হিসেবে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজবাড়ীতে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সারাদেশের মতো ফরিদপুরের সদরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও মুজিব শতবর্ষ  ক্ষনগননার উদ্বোধন করা হয়েছে। এছাড়াও দেশের বিভিন্ন জেলা উপজেলায় মুজিব বর্ষ ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়েছে।

ডেস্ক রিপোর্ট, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close