অন্যান্যবাংলাদেশ

শেষ হলো প্রথম পর্বের আখেরি মোনাজাত

মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি, আল্লাহর রহমত ও মাগফেরাত কামনার মধ্য দিয়ে শেষ হলো ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত। আখেরি মোনাজাত পরিচালনা করেন, তাবলীগ জামাতের মাওলানা মো. যোবায়ের।

রোববার সকাল ১১ টায় শুরু হওয়া আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বিপদ-আপদ থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বিশ্ব ইজতেমা উপলক্ষে টঙ্গী জংশন দিয়ে চলাচলকারী সব ট্রেন এ জংশনে যাত্রা বিরতি দেয়। আখেরি মোনাজাত উপলক্ষে এ জংশনে বিশেষ ট্রেন চলাচল করে। আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীর তুরাগতীরে আজ লাখো মুসল্লির ঢল নামে।

এবারে বিভিন্ন দেশের প্রায় ৮ হাজার মুসল্লী অংশ নেন। ইজতেমাস্থল, উত্তরা, কামারপাড়া ও এর আশপাশ এলাকা জনসমুদ্রে পরিণত হয়। ইজতেমা মাঠে এবং মাঠের কয়েকটি নিয়ন্ত্রণ কক্ষ ও ওয়াচ টাওয়ার বসিয়ে এবং হেলিকপ্টার দিয়ে পুরো ময়দান পর্যবেক্ষণ করা হয়। মুসল্লীদের সুবিধার্থে ৩০ টি শাটল বাসের ব্যাবস্থা করা হয়।

মুসলিম উম্মাহ’র সুখ-শান্তি, সমৃদ্ধি কামনায় সুষ্ঠুভাবে শেষ হওয়ায় খুশি সব স্তরের মানুষ। পাশাপাশি দ্বিতীয় পর্বের ইজতেমাও সুষ্ঠু হবে এমন প্রত্যাশা সবার।

তাওহিদ কবির, টঙ্গী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close