জনদুর্ভোগবাংলাদেশ

পানিতে তলিয়ে গেছে ইজতেমা ময়দান

৫৫তম বিশ্ব ইজতেমায় জমায়েত হওয়া প্রথম পর্বের হাফিজ মাওলানা জোবায়ের অনুসারীদের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। রবিবার সকাল ১১ঃ০৮ মিঃ অনুষ্ঠিত হওয়া মাওলানা জোবায়েরের পরিচালনায় অনুষ্ঠিত হয় আখেরি মোনাজাত।মোনাজাত শেষ হতে না হতেই তলিয়ে যায় ইজতেমা ময়দানের বিশাল এলাকা।

মূল মঞ্চসহ ইজতেমা ময়দানের গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হয়ে যায় বহুতল টয়লেটের ভবনসহ টঙ্গী শিল্প এলাকার নোংরা পানিতে। তাবলীগ সাথীরা জানান, ময়লা আবর্জনায় সুয়ারেজ লাইন ব্লক হয়ে শনিবার সন্ধার দিকে দুর্গন্ধযুক্ত নোংরা ময়লা পানি ঢুকতে থাকে। ময়দানের ৭ নং টয়লেট ভবনের পাশে ড্রেনের ম্যানহল উঁপচে পানি প্রথমে ময়দানের ৪১,৪২,৪৩ খিক্তায় প্রবেশ করে।

রাত ১০ টার দিকে ফায়ার সার্ভিসের কর্মিরা এসে দুটি পাম্প চালু করে পাইপের সাহায্যে পানি অন্যত্র অপঃসারনের চেষ্টা করে, তাদের চেষ্টার ফলে পানি ৪১ নং খিক্তায় সীমাবদ্ধ ছিলো। রাতে ঐ খিক্তার মুসুল্লিরা অন্যান্য খিক্তায় আশ্রয় নেন।

কিন্তু রবিবার সকাল থেকে পানি বাড়তে থাকে এবং মুহুর্তের মধ্যে পানি চারদিকে ছড়িয়ে পরে। এক পর্যায়ে ফায়ার সার্ভিসের চেষ্টাও ব্যর্থ হয়।
রবিবার আখেরি মোনাজাতের পর সোমবার সকালে ইজতেমা ময়দান ঘুরে দেখা যায়, মূল মঞ্চসহ আশপাশের এলাকা প্লাবিত হয়েছে।

এসময়ে মুসল্লীরা আশপাশের খিক্তায় তাদের বেডিংপত্র নিয়ে অন্যত্র আশ্রয় নেয়। ফায়ার সার্ভিস কর্মীরা পানি সেচে ফেলার পরও পানি বিস্তার লাভ করে। সকাল ৯টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের পয়ঃনিস্কাশনের কর্মীরা ২য় পর্বের ইজতেমার জন্য পয়ঃনিষ্কাশনের কাজ শুরু করে।

মোঃ তাওহীদ কবির
টঙ্গী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close