দেশবাংলা

নব্য জেএমবির আইটি বিভাগের প্রধান আটক

আশুলিয়ায় নব্য জেএমবির আইটি বিভাগের প্রধান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই আইটি বিভাগের শিক্ষার্থী তানভীর আহমেদের স্ত্রী শায়েলা শারমীনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে আশুলিয়ার গকুলনগর এলাকায় সৌদি প্রবাসী জনৈক আখতার হোসেনের দোতলা বাড়ির নিচ তলার ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাকে আটক করে আশুলিয়া থানা পুলিশ।

পুলিশ জানায়, সন্ধ্যা ছয়টার দিকে গোপন সংবাদের ভিতিত্বে ওই দোতলা বাড়িটি ঘিরে রাখে আশুলিয়া থানা পুলিশ। পরে বাড়ির নিচতলার একটি ফ্ল্যাটে অভিযান চালায় পুলিশ। এসময় ওই ফ্ল্যাটে তল্লাশী চালিয়ে বেশ কয়েটি হাত বোমা, তিন টি খেলনা পিস্তল, ছুরিসহ বিভিন্ন সরঞ্জমদী উদ্ধার করে পুলিশ।

এসময় ওই জে এমবির স্ত্রী শায়েলা শারমীনকে আটক করা হয়। এছাড়া নব্য ওই জে এমবির আইটি বিভাগের প্রধান তারভীর আহমেদ পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

পরে অভিযান শেষে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, উদ্ধার করা বিভিন্ন সরঞ্জামদী দিয়ে দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করতে চেয়েছি ওই নব্য জে এমবির আইটি বিভাগের প্রধান। তাকে আটকের প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান। এছাড়া তার সাথে অন্য কোন জেএমবির সদস্যদের যোগাযোগ ছিলো কিনা সেটিও তদন্ত করে দেখা হচ্ছে।

তিনি আরও জানান, গত দেড় মাস আগে ওই নব্য জেমবির আইটি বিভাগের প্রধান ও তার স্ত্রী দোতলা বাড়ির নিচ তলার একটি ফ্ল্যাট ভাড়া নেন। বাড়িটি সবসময় বাহিরে থেকে তালা বন্ধ থাকতো বলে জানিয়েছে এলাকাবাসী। তাদের গ্রামের বাড়ির ঠিকানা জানাতে পারেনি পুলিশ।

এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন পুলিশ। ওই বাড়িতে জে এমবি আইটি বিভাগের প্রধান থাকতো এমন কথা শুনে সন্ধ্যা থেকে ওই বাড়ির আশেপাশে ভিড় করে এলাকাবাসী।

খন্দকার আলমগীর, আশুলিয়া প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close