দেশবাংলা

আশুলিয়ায় বদ্ধ ঘরে রহস্যজনক বিস্ফোরণ

আশুলিয়ায় একটি চারতলা বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে দুই গার্মেন্টস কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্লাষ্টিক সার্জারী বার্ণ ইউনিটিতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার রাতে গভীর রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলী ও খলিলুর রহমানের ভাড়া দেওয়া চারতলা বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ওই বাড়ির ভাড়াটিয়ারা জানায়, ওই বাড়ির চারতলায় একটি রুমে স্থানীয় পোশাক কারখানা সিলভার এ্যাপারেলন্স কারখানার তিন পুরুষ শ্রমিক ভাড়া নিয়ে বসবাস করতেন রাতে ওই পোশাক কারখানায় তিন শ্রমিক কাজ করছিলেন। পরে রাতে ওই পোশাক কারখানার দুই কর্মকর্তা তাদের কাছ থেকে রুমের চাবি নিয়ে ওই রুমে প্রবেশ করে কিছুক্ষণ অবস্থান করেন।

এরপর তারা অবস্থানের কিছুক্ষণ পরেই ওই রুমে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় ওই বিস্ফোরণে ওই দুই কর্মকর্তার সারা শরীর ঝলসে যায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে স্থানীয় পিএমকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাদের অবস্থার অবনতি হলে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্লাষ্টিক সার্জারী বার্ণ ইউনিটিতে পাঠানো হয়।

এঘটনায় ওই ভবনের কিছু অংশ ভেঙ্গে পড়ে যায় ও ভবনটির বিভিন্ন স্থানে ফাঠল দেখা দেয়। এঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে ওই বাড়ির প্রতিবেশীরা জানালেও আটকের বিষয়টি নিশিচত করে কিছু বলতে চাননি পুলিশ। প্রতিবেশীদের দাবি ওই তিন শ্রমিক ও ভবনের মালিক মোহাম্মদ আলী ও খলিলুর রহমানকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে রহস্যজনক বিস্ফোরণের বিষয়টি উৎঘাটন করা যাবে।

এদিকে ওই ভবনের প্রতিবেশীরা জানিয়েছে যে বোমা বিস্ফোরণে এঘটনা ঘটে থাকতে পারে ও রুমে বিভিন্ন মানুষ যাতায়েত করতেন। ওই ভবনের রুমে কোন গ্যাস সিলিন্ডারের আলামত বা গ্যাস লাইনের কোন কিছু পাওয়া যায়নি। বিস্ফোরণের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে ।

এবিষয়ে আশুলিয়া থানার এস আই ওয়াহিদ বলেন, বোমা বিস্ফোরণ হয়েছে কিনা তা জানা যাবে বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করে বলতে পারবে সেখানে বোমা বিস্ফোরণ হয়েছে কিনা।

এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

খন্দকার আলমগীর,আশুলিয়া প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close