আইন-বিচারবাংলাদেশ

মেয়র প্রার্থী ইশরাকের দুর্নীতি মামলায় বিচার শুরু

দুর্নীতি দমন কমিশন (দুদকের) করা মামলায় ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের ফলে তার বিরুদ্ধে আনা দুর্নীতি মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

বুধবার (১৫ই জানুয়ারি) ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ অভিযোগ গঠন করেন।  পরে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ৯ই ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। অভিযোগ গঠনের সময় আদালতে উপস্থিত ইশরাক হোসেন নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রত্যাশা করেন।

দুদকের দেয়া ৭ কার্যদিবসের মধ্যে ইশরাক হোসেন সম্পদের হিসাব নির্ধারিত ফরমে দাখিল করেননি। এ ঘটনায় ২০১০ সালের ২৯শে আগস্ট রাজধানীর রমনা থানায় তার বিরুদ্ধে মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক হোসেনকে সম্পদের বিবরণী দুদকে দাখিলের নোটিশ দেয়া হয়। একই বছরের ৪ঠা সেপ্টেম্বর দুদকের কনস্টেবল তালেব কমিশনের নোটিশটি জারি করতে তাদের বাসভবনে যান।

কিন্তু ইশরাক হোসেন সেখানে উপস্থিত না থাকায় উপস্থিত চারজনের (সাক্ষী) সামনে বাসভবনের নিচতলায় প্রবেশ পথের বাম পাশের দেয়ালে স্কচটেপ দিয়ে ঝুলিয়ে নোটিশটি জারি করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close