দেশবাংলা

অর্ধশত বছরেও উন্নতি হয়নি সাহেবের হাট-দত্তবাড়ি সড়কটি

স্বাধীনতার প্রায় অর্ধশত বছরেও নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের সাহেবের হাট-দত্তবাড়ি সড়কটি পাকাকরণ করা হয়নি। ফলে, মাটির এ সড়ক দিয়ে দূর্ভোগ নিয়ে চলাচল করছেন স্থানীয়রা। বর্ষা মৌসুমে কোমর পানিতে চরম দূর্ভোগের শিকার হয় শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

দ্রুত সড়কটি পাকা করার দাবি এলাকাবাসীর। ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দক্ষিন-পূর্বাঞ্চল ও কবিরহাট-কোম্পানীগঞ্জ উপজেলার উত্তরাঞ্চলের মানুষের একমাত্র যোগাযোগ মাধ্যম সাহেবের হাট-দত্তবাড়ি সড়কটি। নিচু এলাকা হওয়ায়, গেল বন্যায় সড়কটি অস্তিত্ব সংকটে পড়ে।

এ সড়ক দিয়ে যানবাহনতো দুরের কথা, সাধারণ মানুষ পায়ে হেঁটে চলাচলও দুস্কর। বর্ষা মৌসুমে বাঁশের সাঁকোই একমাত্র ভরসা। এ সড়ক দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের মুসল্লি, সাহেবের হাট বাজারের ব্যবসায়ী ও হাজার হাজার মানুষ যাতায়াত করেন।

যানবাহন চলতে না পারায়, বিপদে আপদে চরম বিপাকে পড়তে হয় স্থানীয়দের। তাই দ্রুত সড়কটি পাকা করার দাবি এলকাবাসীর। সড়কটি পাকা করার জন্য একাধিকবার টেন্ডার হলেও, অজ্ঞাত কারণে কাজ হচ্ছেনা বলে অভিযোগ স্থানীয় সচেতন মহল ও জনপ্রতিনিধিদের।

তবে, জনগুরুত্ব বিবেচনা করে দ্রুত সড়কটি উন্নয়নের আওতায় আনার আশ্বাস দিয়েছেন বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ওমর ফারুক বাদশা।

শুধু আশ্বাসের বানী নয়, দ্রুত সড়কটি পাকাকরন করে লাখো মানুষের দূর্ভোগ লাঘবে কতৃপক্ষের জরুরী পদক্ষেপ চাইছেন ভূক্তভোগী এলাকাবাসি।

ইয়াকুব নবী, নোয়াখালী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button