অন্যান্যবাংলাদেশ

এবার ২ ফেব্রুয়ারি শুরু হবে বইমেলা

ভোটের কারণে এবার রেওয়াজ ভাঙতে চলেছে বাঙালির প্রাণের মেলা ‘অমর একুশে গ্রন্থমেলার। ফেব্রুয়ারির প্রথম দিন নয়, রেওয়াজ ভেঙে এ বছর ২ ফেব্রুয়ারি শুরু হবে। ১৯ জানুয়ারি, রবিবার বিকেল ৪টার দিকে অনুষ্ঠিত এক জরুরি বৈঠকে বাংলা একাডেমি এ সিদ্ধান্ত নেয়।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পিছিয়ে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করায় এ সিদ্ধান্ত নিয়েছে বাংলা একাডেমি। এ বিষয়ে বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বলেন, ‘২ ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধনের তারিখ চূড়ান্ত করা হয়েছে।’

এর আগে, এসএসসি ও সমমানের পরীক্ষারও তারিখ পরিবর্তন করা হয়। পূর্ব নির্ধারিত সময় ১ ফেব্রুয়ারির পরিবর্তে আগামী ৩ ফেব্রুয়ারি (সোমবার) পরীক্ষা শুরু হওয়ার ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। শনিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটির ভোটের তারিখ পরিবর্তন করে নির্বাচন কমিশন (ইসি)। ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি (শনিবার) নির্ধারণ করা হয়েছে। শনিবার (১৮ জানুয়ারি) বিকেল থেকে চার ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক শেষে একথা জানান, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close