fbpx
বিশ্ববাংলা

‘প্রবাসে নিজেদের মধ্যে সংঘর্ষ কোনোভাবেই কাম্য নয়’

বিদেশে, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার মতো সকল প্রকার অসামাজিক কার্যকলাপ পরিহার করতে হবে। প্রবাসে নিজেদের মধ্যে সংঘর্ষ কোনোভাবেই কাম্য নয়। পর্তুগালের মতো অপ্রত্যাশিত ঘটনার জন্য, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নিজেদেরই ক্ষতি হয়। একটা শ্রেণি সুবিধা ভোগ করে, আর প্রভাব পড়ে বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধাদের ওপর।

ফ্রান্সের রাজধানী প্যারিসে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবার) আন্তঃদেশীয় কমিউনিটির কার্যনির্বাহী পর্ষদের ১৮তম সভায় বক্তারা এসব বলেন। বাংলাদেশিরা ছাড়াও সভায় যোগ দেন, স্বাগতিক ফ্রান্স ছাড়াও ইতালি, পর্তুগাল, স্পেন, সুইজারল্যান্ড, গ্রিস, পোল্যান্ড, লাটভিয়া, রাশিয়া, অস্ট্রিয়া, চেক রিপাবলিক, ফিনল্যান্ড, আয়ারল্যান্ড ও যুক্তরাজ্য থেকে আয়েবা সদস্যরা।

আয়েবা সভাপতি ইঞ্জিনিয়ার ডক্টর জয়নুল আবেদিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী এনায়েত উল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত সভায় পর্তুগালের রাজধানী লিসবনে, স্থানীয় বাংলাদেশিদের মধ্যে দুই গ্রুপের ব্যাপক সংঘাত সংঘর্ষে কয়েকজন গুরুতর আহত হওয়ার ঘটনায়, গভীর উদ্বেগ প্রকাশ করে সংগঠনটি।

পর্তুগালের ঘটনার পুনরাবৃত্তি ইউরোপের যে কোনো দেশে যাতে ভবিষ্যতে আর না ঘটে, সেজন্য দল-মতের উর্ধ্বে থেকে, ঐক্যবদ্ধভাবে সদা জাগ্রত থাকার আহ্বান জানানো হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button