বিশ্ববাংলা

ইতালির অর্থনীতিতে ভূমিকা রাখছেন প্রবাসী বাংলাদেশিরা

জীবিকার তাগিদে ইতালির অন্যতম পর্যটন নগরী ভেনিস ও আশপাশের শহরে প্রায় ২০ হাজার বাংলাদেশির বসবাস। এসব প্রবাসী বাংলাদেশিরা অর্থ উপার্জন করে দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখছেন।

সেই সকল রেমিটেন্স যোদ্ধাদের অতীতের গৌরব মাখা ইতিহাস বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে বাংলাটিভির পক্ষ থেকে আয়োজন করা হয় মিট দ্যা কমিউনিটি উইথ বাংলা।

প্রথমবারের মতো ইতালীর ভেনিস নগরীতে মিট দ্যা কমিউনিটি উইথ বাংলা টিভি নামে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্থানীয় প্রবাসীদের কাছে বাংলাটিভির ২২ বছরের সাফল্যে্র ইতিহাস তুলে ধরা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কমিউনিটির বিশিষ্ট ব্যবসায়ী, ইতালী বেঙ্গল গ্রুপের কর্ণধার মনোয়ার ক্লার্ক। তিনি বাংলা টিভিকে প্রবাসীদের স্বার্থ রক্ষায় পাশে দাড়ানোর জন্য সাধুবাদ জানান।

অনুষ্ঠানের মূল আয়োজক ছিলেন, সাংবাদিক কাজী মাহফুজ রানা।সাংবাদিক শাওন আহমেদের সভাপতিত্বে এবং ভেনিস বাংলা স্কুলের শিক্ষিকা সোহেলা আক্তার বিপ্লবী ও ফয়সাল আহমেদের যৌথ পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন, মিলন মোহাম্মদ, রফিকুল বারী, আব্দুল্লাহ, নূর আলী পাঠান, কাজী আব্দুল মান্নান, বিল্লাহ হোসাইন, আব্দুল্লাহ আল বাকী রোনাক, মোবারক হোসেন ও সাংবাদিক জাকির হোসেন সুমনসহ আরো অনেকে।

অনুষ্ঠানে শাওন আহমেদ কমিউনিটি ও বাংলাটিভির স্বার্থে ভেনিস শহরে বাংলা টিভি দর্শক ফোরাম গঠনের আশাবাদ ব্যক্ত করেন। এতে ভেনিসসহ আশপাশের অন্যান্য শহর থেকে অতিথিরা অংশ নেন। পরে স্থানীয় শিশুশিল্পীরা সঙ্গীত ও আবৃত্তি পরিবেশন করে।

 শাওন আহমদ, ইতালি ব্যুরো চীফ

সংশ্লিষ্ট খবর

Back to top button