ঢালিউডবিনোদন

ফারুকীও ভারতীয় মহেশ ভাটকে লিগ্যাল নোটিশ

২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার গুলশানে হোলি আর্টিজান রেস্তোরাঁয় ঘটা ভয়াবহ জঙ্গি হামলা নিয়ে কোনও  চলচ্চিত্র নির্মাণ না করার জন্য মোস্তফা সরয়ার ফারুকী এবং ভারতীয় চলচ্চিত্রকার মহেশ ভাটকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। গেল বুধবার ল’ ফার্ম ‘লিগ্যাল কাউন্সিল’ এ নোটিশ পাঠিয়েছে।

ওই হামলায় নিহত অবিন্তা কবিরের স্মরণে তৈরি ‘অবিন্তা কবির ফাউন্ডেশন’-এর পক্ষ থেকে জাতীয় দৈনিক পত্রিকায় এ বিষয়ে একটি বিজ্ঞাপনও দেয়া হয়েছে বলে জানিয়েছেন ‘লিগ্যাল কাউন্সিল’র ব্যারিস্টার মিতি সানজানা এবং ব্যারিস্টার ওমর এইচ খান।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় মোস্তফা সারয়ার ফারুকী নির্মাণ করেছেন ‘শনিবার বিকেল’ সিনেমাটি। দেশে ছবিটির মুক্তি আটকে থাকলেও বিশ্বের বিভিন্ন নামি ফেস্টিভ্যালে প্রদর্শিত হচ্ছে ও পুরস্কৃত হচ্ছে ছবিটি।

অন্যদিকে, বলিউডের মহেশ ভাট, অগ্নিদেব চ্যাটার্জি ও গুল পানাংয়ের উদ্যোগে একই ঘটনা নিয়ে আরেকটি সিনেমা তৈরির প্রক্রিয়া চলছিল। ব্যারিস্টার মিতি সানজানা জানান, তাদের মধ্যে গুলপানাং নোটিশের জবাব দিয়েছেন।

তিনি দুঃখ প্রকাশ করে বলেছেন, হোলি আর্টিজান নিয়ে কোনোরূপ নির্মাণ থেকে বিরত থাকবেন। তবে ফারুকীর কাছ থেকে এখনও কোনও জবাব পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close