আন্তর্জাতিকইউরোপ

ইতালিতে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক

আশঙ্কাজনক হারে বাড়ছে ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। দেশটির সরকারি হিসেবে আক্রান্তের সংখ্যা ৩,৮৩৬ জন। এ পর্যন্ত মারা গেছেন ২০৩ জন। এ কারণে প্রবাসী বাংলাদেশিসহ সকলেই আতঙ্কিত হয়ে পড়েছেন দেশটিতে।

ইতালির উত্তরাঞ্চলে করোনা ভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছে। ছড়িয়ে পড়েছে রাজধানী রোমসহ আরো কিছু অঞ্চলেও। পরিস্থিতির ভয়াবহতায় ইতালির সরকার বৃহস্পতিবার থেকে পুরো দেশের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় আগামী ১৫ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে।

ডিসকো টেকা বন্ধ করে দেয়া হয়েছে এবং সকল ধরনের সভা-সমাবেশের আয়োজন না করতে অনুরোধ জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে। বেশ কটি দেশের বিমান চলাচল ইতালি থেকে বন্ধ রয়েছে। বিশ্বের ১২ টি দেশে ইতালিয়ান নাগরিকদের প্রবাসে বিধিনিষেধ জারি করেছে।

এতে আতঙ্কিত হয়ে পড়েছে প্রবাসী বাংলাদেশিরাও। তবে আতঙ্কিত না হয়ে সকলকে সতর্কতার সাথে চলাফেরা আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দূর্তাবাস। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসীদের ধৈর্যের সাথে করোনা ভাইরাস মোকাবেলার আহ্বান জানিয়েছেন।

করোনা ভাইরাসের প্রভাবে ইতালির অর্থনীতিতেও নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। মহামারি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে ইতালীয় সরকার আরো ২০ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ দেয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close