আন্তর্জাতিকইউরোপ

মাদ্রিদের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা : করোনা

স্পেনে আশঙ্কাজনকভাবে করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় দেশটির রাজধানী শহর মাদ্রিদ ও পাইস বাস্ক প্রদেশের ভিটোরিয়া শহরের স্কুল কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

গত ৩১ জানুয়ারি করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী স্পেনে শনাক্ত হয় কানারিয়া দ্বীপপুঞ্জের শহর লা গামেরায়। পরবর্তী সময় মাদ্রিদে আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায়, গত সোমবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী সালভাদর ইয়্যা এক সংবাদ সম্মেলনে, মাদ্রিদের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষনা দেন।

তিনি মাদ্রিদ ও ভিটোরিয়া শহরের কর্মজীবি অধিবাসীদের সম্ভব হলে ঘরে বসেই কাজ করার পরামর্শ দেন। পাশাপাশি অন্য কোথাও ভ্রমণ না করারও অনুরোধ জানান।

স্পেনে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তা সত্ত্বেও দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের তরফ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে, প্রবাসী বাংলাদেশিদের বিশেষ সতর্কতা অবলম্বনের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। দূতাবাসে খোলা হয়েছে হটলাইন নম্বর।

মিশন উপপ্রধান এম হারুণ আল রশিদ জানান, করোনাভাইরাস সংক্রান্ত যেকোন বিষয়ে প্রবাসী বাংলাদেশীরা ফোন করে সহযোগিতা নিতে পারেন। দূতাবাসের প্রথম সচিব মো. মোতাসিমুল ইসলাম হটলাইনের দায়িত্বে রয়েছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close