বিশ্ববাংলা

আবুধাবী ও দুবাইতে বাংলাদেশ কনস্যুলেট সাময়িক বন্ধ

বাংলাদেশ ও আমিরাত সরকারের যৌথ নির্দেশনায় আবুধাবীর বাংলাদেশ দূতাবাস ও দুবাইতে বাংলাদেশ কনস্যুলেটের কনস্যুলার সেবা সাময়িক বন্ধ করা হয়েছে। তবে ইমার্জেন্সি সেবাগুলো দেয়া হচ্ছে বলে জানান, দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ মিজানুর রহমান।

দূতাবাসের কনস্যুলার সেবা বন্ধ থাকা সত্ত্বেও যারা দূতাবাসে বিভিন্ন জায়গা থেকে এসেছেন তাদের পাসপোর্ট ডেলিভারি দেয়া হয়েছে। বাংলাদেশি সকল প্রবাসীকে আমিরাতের আইনকানুন মেনে করোনা বিস্তার রোধে সচেতন ও সতর্ক থাকার পাশাপাশি নিরাপদ অবস্থানে থাকার পরামর্শ দেন।

সকল দেশীয় প্রবাসীদের প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার আহ্বান জানান তিনি। এসময় দূতালয় প্রধান মোহাম্মদ জোবায়েদ হোসেন, লেবার কাউন্সিলর মোহাম্মদ আবদুল আলিম মিয়াও উপস্থিত ছিলেন।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতে করোনা আক্রান্তের সংখ্যা দুই শতাধিক। তাদের মধ্যে কয়েকজন বাংলাদেশীও আছেন। সংযুক্ত আরব আমিরাতে করোনা সতর্কতায় ২৫ মার্চ থেকে ১৪ দিনের জন্য শপিং মল, বাণিজ্যিক কেন্দ্রগুলো বন্ধ হয়ে গেছে।

তবে ফার্মেসি বা ঔষধের দোকান, সুপার মার্কেট, গ্রোসারি, হোটেল, রেস্টুরেন্ট, সবজি, মাছ, মাংসের দোকান, লন্ড্রিগুলো খোলা আছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close