বিশ্ববাংলা

বের হলেই ১০ হাজার সৌদি রিয়াল জরিমানা

প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে ১০ হাজার সৌদি রিয়াল জরিমানার বিধান রয়েছে সৌদি আরবে। এ অবস্থায় বিভিন্ন অঞ্চলে বসবাসরত বাংলাদেশিরা যাতে ঘরে বসে ফোনে স্বাস্থ্য সেবা পেতে পারেন সেজন্য বাংলাদেশ দূতাবাস রিয়াদ, চালু করেছ ডক্টরস প্যানেল।

স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ৩০জনের বেশি বাংলাদেশি চিকিৎসক বাংলাদেশিদের টেলিফোনে স্বাস্থ পরামর্শ দেবেন। সৌদি স্বাস্থ মন্ত্রনালয়ের তথ্য অনুযায়ী, সৌদি আরবে এ পর্যন্ত সাড়ে ছয় হাজার মানুষ প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর প্রাণ গেছে ৮০জনেরও বেশি।

আক্রান্ত এবং মৃতদের ৭০ থেকে ৮০ শতাংশই বিদেশি নাগরিক।বাংলাদেশ দূতাবাস এবং কনস্যুলেটের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সৌদিতে শতাধিক বাংলাদেশি কোভিড-19 এ আক্রান্ত হয়েছেন, মারা গেছেন-১৮জন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে, সৌদি আরবে বসবাসরত অভিবাসী বাংলাদেশিরা অনেকেই ঝুঁকির মধ্যে রয়েছেন।

দেশটির সরকারের নেয়া বিভিন্ন কার্যক্রমের কারণে এই ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রনের মধ্যে রয়েছে। তারপরও অনেক প্রবাসী বাংলাদেশি এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। তাঁদের সহায়তা করার জন্য সৌদি আরবে কর্মরত বাংলাদেশি চিকিৎসক প্যানেল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন, প্যানেলের সমন্বয়ক বাংলাদেশ দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ডক্টর আবুল হাসান।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close