দেশবাংলা

দেশে করোনায় সংক্রমিত হচ্ছে নতুন জেলা-উপজেলা

করোনা ভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যাও। উপসর্গ দেখা দিলে প্রতিনিয়ত নমুনা সংগ্রহ করে পরীক্ষাও করা হচ্ছে। আর এ সংক্রামণ থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব রক্ষার কোনো বিকল্প নেই বলে মনে করেন চিকিৎসকরা।  এদিকে, এ ভাইরাস প্রতিরোধে বিভিন্ন দিক নির্দেশনা দিচ্ছে, প্রশাসন।

নওগাঁয় ২৪ ঘন্টায় আরো ১৬ জনের নমুনায় করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। এ নিয়ে নওগাঁ জেলায় মোট আক্রান্ত ১৭ জন।  জয়পুরহাটে আরো ৯ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে এ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জনে।

মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেন, সিভিল সার্জন ডাক্তার সেলিম মিঞা। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  দুই নারীর মৃত্যু হয়েছে। ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক ও রাজাপুরে এক নার্সের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।  ঢাকার কেরানীগঞ্জে এক স্বাস্থ্যকর্মী ও একজন পুলিশসহ আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে উপজেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৩ জনে।  খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের এক নার্স এবং রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক পরিচ্ছন্নতাকর্মী ও নৈশপ্রহরী নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।  মানিকগঞ্জে ২৪ ঘন্টায় ১ স্বাস্থ্যকর্মীসহ আরও ২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close