বিশ্ববাংলা

যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার দাবি

যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে লকডাউনে আটকা পড়া বাংলাদেশিদের দেশে ফেরানোর জোরালো দাবি জানানো হয়েছে। লকডাউনে চরম ভোগান্তিতে পড়েছেন এসব বাংলাদেশিরা। তাদের ফিরিয়ে আনতে সরকারের উদ্যোগ কামনা করেছেন অভিভাবকসহ সংশ্লিষ্টরা।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের অধ্যাপক ও প্রাক্তন কোষাধ্যক্ষ ড. গৌর গোবিন্দ গোস্বামী এক ফেসবুক পোস্টে লিখেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। করোনাভাইরাসের কারণে হঠাৎ করে ফ্লাইট বাতিল হওয়ায় তিনশর বেশি বাংলাদেশি পর্যটক, ছাত্র, ব্যবসায়ী, নারী ও শিশু এক মাসেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে আটকা পড়ে আছে।

মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর প্রতি অনুরোধ জানাই যে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার। যাতে এই মানুষগুলো নিরাপদে দেশে ফিরে আসতে পারেন। আমাদের সরকারের সিদ্ধান্ত অনুসারে তাদের অবশ্যই সমস্ত স্বাস্থ্য পরীক্ষা/কোয়ারেন্টিন ইত্যাদি মেনে চলতে হবে।

এদিকে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ গণমাধ্যমকে জানিয়েছেন, আমরা দূতাবাসের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানতে চেয়েছিলাম যুক্তরাষ্ট্র ভ্রমণে এসে আটকা পড়া কারা দেশে ফিরতে চান। এখন পর্যন্ত দুইশ’র মতো বাংলাদেশি দেশে ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন। আটকে পড়াদের চার্টার্ড ফ্লাইটে দেশে আনা হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close