আন্তর্জাতিকইউরোপএশিয়াযুক্তরাজ্য

ইউরোপে মৃত্যুহার কমে এলেও বেড়েছে ব্রাজিলে

গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে মোট ৯৪ হাজার ৫৫২ জন। আর মৃত্যুবরণ করেছে ৫ হাজার ৬২৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়ালো, আর প্রাণহানির সংখ্যা বেড়ে ২ লাখ ৩৯ হাজারের বেশি। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন সাড়ে ১১ লাখের বেশি মানুষ।

গত কয়েকদিনের মত আজো সর্বাধিক মৃত্যু যুক্তরাষ্ট্রে। তবে এবার মৃত্যুর মিছিলে নতুন করে যোগ দিয়েছে আরেক রাষ্ট্র ব্রাজিল।  মহামারী লেগে থাকা ইউরোপে মৃত্যুহার কমে এলেও, নতুন করে মৃত্যুর হিড়িক লেগেছে ব্রাজিলে। আর বেশি মৃত্যুর তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে যথারীতি যুক্তরাষ্ট্র। আগের দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় প্রাণহানির সংখ্যা কিছুটা কমলেও, তা প্রায় ২ হাজার ছুঁই ছুঁই। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৫ হাজার ৭৭৬ জনে।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে যথারীতি বৃটেন। নতুন করে দেশটিতে মৃত্যুর খাতায় নাম লিখিয়েছে ৭৩৯ জন, যা নিয়ে মৃতের সংখ্যা ২৭ হাজার ৫১০ জনে দাঁড়িয়েছে। ইতালির জন্য সুখবর হলো ধারাবহিকভাবেই বেশ কয়েকদিন কমছে মৃত্যুর পরিসংখ্যান। গেলো ২৪ ঘন্টায় সেখানে মৃত্যু খাতায় যুক্ত হয়েছে ২৬৯ জনের নাম। আক্রান্ত ২ লাখ ছাড়ালেও, মারা গেছে ২৮ হাজার।

মৃত্যুহার কমে এসেছে ইউরোপের আরেক দেশ স্পেনেও। ২৪ ঘন্টায় সেখানে মৃতের খাতায় যুক্ত হয়েছে ২৮১ নাম; যা নিয়ে মোট প্রাণহানির সংখ্যা ২৪ হাজার ৮২৪। একই অবস্থা ফ্রান্সেও। কমতে শুরু করেছে মৃত্যুহার। গত ২৪ ঘন্টায় সেখানে প্রাণ হারিয়েছেন ২১৮ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৫৯৪ জনে।

বিভিন্ন দেশে যখন এর প্রকোপ কমতে শুরু করেছে- ঠিক তখনই ব্রাজিলের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। গত কয়েকদিনে দেশটিতে হু হু করে বাড়ছে প্রাণহানির সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে ৫০৯ জন। যা নিয়ে মোট মৃতের তালিকায় যুক্ত হয়েছে ৬ হাজার ৪১২ জনের নাম।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close