বিশ্ববাংলা

নেতিবাচক সংবাদ প্রচার করায় ক্ষোভ প্রকাশ কাতার প্রবাসী বাংলাদেশিদের

কাতারে প্রবাসীদের নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান ও বাংলাদেশি বিভিন্ন অনলাইন পত্রিকায় নেতিবাচক সংবাদ প্রচার করায় ক্ষোভ প্রকাশ করেছেন কাতার প্রবাসী বাংলাদেশিরা।

উপসাগরীয় দেশ কাতারে প্রবাসীরা রাস্তায় ভিক্ষা করছেন, ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান পত্রিকা এবং তার সূত্র ধরে বাংলাদেশি কিছু অনলাইন গণমাধ্যমে প্রতিবেদন করায়, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ কাতার প্রবাসীদের মাঝে প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে।

কাতার প্রবাসীরা বলছেন মধ্যপ্রাচ্যে কাতার একটি কল্যাণকর মানবিক রাষ্ট্র, যেখানে সিরিয়া, ফিলিস্তিনসহ বিশ্বের বিভিন্ন দেশের অসহায় মানুষদের জন্যে কাতার অর্থ সহযোগিতা করে যাচ্ছে, ঠিক তখন এমন একটি সংবাদে কাতার প্রবাসীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এদিকে, ফ্রী ভিসার নামে কোম্পানি বিহীন যেসকল প্রবাসীরা কর্মহীন হয়ে আছে তাদের জন্য বাংলাদেশ সরকারের পাঠানো ৩৫ লাখ টাকার ত্রান-সাহায্য, অনলাইন রেজিষ্ট্রেশন এর মাধ্যমে প্রতিদিন বাংলাদেশ দূতাবাস থেকে বিতরণ করা হচ্ছে। আর যোগাযোগ ব্যবস্থার কারনে দূতাবাসে যেতে না পারা, অসহায় প্রবাসীদের বাড়িতে বাংলাদেশ কমিউনিটির স্বেচ্ছাসেবক টিম এর মাধ্যমে পাঠিয়ে দেয়া হচ্ছে।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন দূতাবাদ, বাংলাদেশ সরকার, স্থানীয় কমিউনিটি ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সহযোগিতা নিয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন তারা। এদিকে প্রতিদিনই কাতারে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা, এখন পযর্ন্ত মারা গেছেন ১৫জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close