আওয়ামী লীগরাজনীতি

চলমান বিভিন্ন প্রকল্পের কাজের গতি বাড়ানোর নির্দেশ খাদ্যমন্ত্রীর

খাদ্য মন্ত্রণালয়ের আওতাধীন চলমান বিভিন্ন প্রকল্পের কাজের গতি বাড়ানোর নির্দেশ দিয়েছেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শুক্রবার সকালে খাদ্য মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচির সভায় অনলাইন ভিডিও কনফারেন্সে একথা বলেন তিনি। এসময় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন মন্ত্রী।

‘মর্ডান ফুড স্টোরেজ ফেসালিটিস প্রোজেক্ট’ সহ অন্যান্য প্রোজেক্টের কার্যক্রম সম্পর্কে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকদের সঙ্গে আলোচনা করেন। এছাড়াও খাদ্যমন্ত্রী বিশ্ব ব্যাংকের সহযোগিতায় আশুগঞ্জ, মধুপুর, ময়মনসিংহে যে তিনটি সাইলো নির্মাণের কাজ চলছে সে সম্পর্কে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশ দেন।

এর আগে অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় মন্ত্রী বলেন, ৮লক্ষ মেট্রিক টন ধান কেনার ত্বরিত সিদ্ধান্ত গ্রহণ করেছিল বিধায় কৃষক তার ধানের ন্যায্য মূল্য পাচ্ছে। সরকার যদি এখন ধান কেনা বন্ধ করে দেয় তবে ধানের বাজার মূল্য পড়ে যাবে; কম করে হলেও মন প্রতি ১০০ টাকা কমে যাবে- জানান তিনি।

চালকল মালিকদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। চুক্তি মোতাবেক সঠিক সময়ের মধ্যে সরকারি খাদ্যগুদামে চাল দেওয়ার আহ্বান জানান তিনি। সরকারিভাবে চালের মূল্য বৃদ্ধি করা কোনোভাবেই হবে না জানিয়ে মন্ত্রী বলেন, এ সময় যারা সরকারকে সহযোগিতা করবে ভবিষ্যতে চালের সরকারি মূল্য যখন বেশি থাকবে; তখন এ সমস্ত মিল মালিকদের অগ্রাধিকার দেয়া হবে।

এছাড়া সাবধান করে দিয়ে মন্ত্রী বলেন, আপনাদের অসহযোগিতা এবং অতি লোভের কারণে যদি সরকারকে আমদানিতে যেতে হয় তাহলে আপনাদের জন্য তা সুখকর হবে না।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close