বিশ্ববাংলা

মালয়েশিয়ায় হত্যার দায়ে বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় এক ব্যবসায়ীকে হত্যার দায়ে বাংলাদেশিসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অপহৃত ব্যাবসায়ীকে অপহরনের তিন-চার দিন পরই হত্যা করেছিলো তারা।

জানা যায়, গত ১০ জুন দেশটির বিশিষ্ট ব্যাবসায়ী দাতুক সেরি  বান্দর দামসানায় জগিং করতে গেলে, তাকে অপহরণ করা হয়। এরপর তার পরিবারের কাছে, ১৫৪ মিলিয়ন মালয়েশিয়ান রিংগিত মুক্তিপণ দাবি করা হলে, তা দিতে অস্বীকার করেন ওই ব্যাবসায়ীর পরিবার।

মুক্তিপণ না পেয়ে রাওয়াং এর তামান কোসাস এর একটি বাড়িতে ঐ ব্যাবসায়ীকে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার সূত্র ধরে, গত শুক্র ও শনিবার টানা ২ দিনের অভিযানে, ৭ জনকে আটক করে অপরাধ তদন্ত বিভাগ। অভিযুক্তদের সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্ত চালানো হয়।

অপরাধ তদন্ত বিভাগের প্রধান দাতুক ফাদজিল আহমদ জানান, গত শনিবার অভিযুক্তদের একজন, পুলিশকে লাশের সন্ধান দেয়। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদের পর জানা যায়, অপহৃত ব্যাবসায়ীকে তারা অপহরনের তিন-চার দিন পরই হত্যা করেছিলো।

লাশটি শনাক্ত করে ময়নাতদন্তের জন্য সুঙ্গাই বুলোহ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আরো কেউ জড়িত রয়েছে কিনা, তা জানতে আসামীদের আরো জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে অপরাধ তদন্ত বিভাগ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close