জনদুর্ভোগবাংলাদেশ

ভূতুড়ে বিদ্যুৎ বিল: দ্রুত সমন্বয় করার আশ্বাস বিদ্যুৎ বিভাগের

অস্বাভাবিক বিদ্যুৎ বিলের ত্রুটির কথা স্বীকার করে, দ্রুত সমন্বয় করার আশ্বাস দিয়েছে বিদ্যুৎ বিভাগ। একইসঙ্গে, আগামীতে এমন অতিরিক্ত বিল যেন না আসে, সেদিকেও লক্ষ্য রাখা হবে বলে জানানো হয়েছে। এদিকে, ভূতুড়ে বিলের পেছনে দায়ীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে ডিপিডিসি কর্তৃপক্ষ।

বিদুতের ভূতুড়ে বিলের কারণে সীমাহীন ভোগান্তিতে সাধারণ মানুষ। গত মে মাসে স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বাড়তি বিল আসায় গ্রাহকদের অভিযোগের প্রেক্ষিতে, বিদ্যুৎ বিভাগ দাবি করছে করোনা মহামারির কারণে নিয়মিত মিটার রিডিং নিতে না পারায় বিলে জটিলতা সৃষ্টি হয়েছে।

এ অবস্থায়, গ্রাহকরা অতিরিক্ত বিল সংক্রান্ত অভিযোগ জমা দিলে, সাথে-সাথেই তা সমাধান করে দেয়া হচ্ছে বলে জানালেন ডিপিডিসি কর্তৃপক্ষ। তবে, বাড়তি আসা বিল যারা এরইমধ্যে পরিশোধ করে ফেলেছেন, তাদের টাকা কিভাবে সমন্বয় করা হবে সে বিষয়ে কিছু স্পষ্ট করা হয়নি।

এছাড়া, বিদ্যুৎ বিভাগের তরফ থেকে সমন্বয়হীনতা ও ত্রুটির বিষয়টি স্বীকার করে আগামীতে এ বিষয়ে আরো সতর্কতা নেয়ার আশ্বাসও দিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে, বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো অতিরিক্ত বিলের জন্য দায়ীদের চিহ্নিত করে এরইমধ্যে টাস্কফোর্সের কাছে প্রতিবেদন দিয়েছে। চলতি সপ্তাহের সরকারের কাছে তা হস্তান্তর কথা রয়েছে বলে জানা গেছে।

আরমান কায়সার, বাংলাটিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close