আওয়ামী লীগরাজনীতি

ফখরুলের ষড়যন্ত্রমূলক বক্তব্য দেশবাসীকে হতাশ করেছে: কাদের

শুক্রবার (১০ জুলাই) দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল ইসলামের উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক বক্তব্য দেশবাসীকে গভীরভাবে হতাশ করেছে। সার্বভৌমত্ব ও সাংবিধানিক নিয়ম-নীতির প্রতি শ্রদ্ধাশীল কোনো ব্যক্তি বা রাজনৈতিক দলের দায়িত্বশীল নেতা এ ধরনের মন্তব্য করতে পারেন না বলেও মন্তব্য করেন তিনি।’

বিবৃতিতে স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান ‘বাংলাদেশ নির্বাচন কমিশন’ সম্পর্কে বিএনপি মহাসচিবের আপত্তিকর বক্তব্যের ঘটনায় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান দলের এই সাধারণ সম্পাদক।

তিনি আরো বলেন, ‘ইসি বিগত নির্বাচনগুলোতে আওয়ামী লীগকে সহযোগিতা করেছে। সেনাবাহিনীকে অকার্যকর করেছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কথাগুলো বলে কী বোঝাতে চাইছেন, তা আমাদের বোধগম্য নয়’, বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এসময় তিনি সেনাবাহিনীর মতো রাজনীতির ঊর্ধ্বে থাকা একটি জাতীয় বাহিনীকে নিয়ে এই ধরনের আপত্তিকর, দূরভিসন্ধিমূলক, দায়িত্বজ্ঞানহীন বক্তব্য থেকে সকলে বিরত থাকার আহ্বান জানান।

এর আগে, শুক্রবার এক অনলাইন আলোচনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন ‘নির্বাচন কমিশন রাজনৈতিক দলের নিবন্ধন আইনের সংশোধনের যে উদ্যোগ নিয়েছে, তার উদ্দেশ্য হলো ক্ষমতাসীন আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনা। ওয়ান-ইলেভেন থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে।’

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close