দেশবাংলা

চমেকে ইন্টার্ন চিকিৎসকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

দুই দফা মারামারির পর চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ইন্টার্ন চিকিৎসকেরা অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন। শুক্রবার সকাল থেকে তাঁরা কাজ বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন। এর আগে বৃহস্পতিবার বিকেল থেকে চট্টেশ্বরী সড়কের চমেক ছাত্রাবাস এবং সংলগ্ন এলাকায় ইন্টার্ন চিকিৎসকদের এবং ছাত্রলীগের দুপক্ষে মারামারি হয়।

রাতে ছাত্রাবাসসংলগ্ন গুলজার মোড়ে মারামারির ঘটনায় চমেক ইন্টার্ন চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশনের (আইডিএ) আহ্বায়ক ওসমান গনিসহ তিনজন আহত হন। তাঁদের মধ্যে ওসমান এখন চমেক হাসপাতালে চিকিৎসাধীন।

এই হামলার জন্য দুপক্ষ পরস্পরকে দায়ী করেছে। এর মধ্যে একটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর এবং অপর পক্ষটি সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী। ওসমান গনিরা নাছিরপন্থী। ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে তাঁদের পাল্লাটা ভারী। রাতে মারামারির পর তাঁরা শুক্রবার সকাল থেকে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের ডাক দেয়।

সকাল থেকে তাঁরা ক্যাম্পাসে মিছিল সমাবেশ করতে থাকেন। ক্যাম্পাসের প্রধান ফটকে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। একপর্যায়ে পুলিশ এসে তা তুলে দেয়।

এদিকে, ধর্মঘটের কারণে কোনো চিকিৎসক কাজে যোগ দেননি। এক মাস ধরে চমেক হাসপাতালে ৮৬ জন ইন্টার্ন চিকিৎসক সেবায় নিযুক্ত রয়েছেন। গত মার্চে যোগদানের কথা থাকলেও করোনার অজুহাতে তাঁরা এত দিন কাজে অংশ নেননি। করোনা সংক্রমণের সময় ইন্টার্ন চিকিৎসক ছাড়াই চলেছে চমেক হাসপাতাল।

সংশ্লিষ্ট খবর

Back to top button