fbpx
আন্তর্জাতিকইউরোপ

গ্রীসে দুর্বৃত্বের গুলিতে খুন দুই রেমিটেন্স যোদ্ধা

ইউরোপের দেশ গ্রীসে দুর্বৃত্বের গুলিতে খুন হয়েছেন, হবিগঞ্জ জেলার নবীগঞ্জের দুই রেমিটেন্স যোদ্ধা। গ্রীসের রাজধানী এথেন্সের আসপারগো এলাকায় ঘটনাটি ঘটে।  নিহত দু’জনই নবীগঞ্জ উপজেলার একই গ্রামের বাসিন্দা। এ হত্যাকান্ডের খবরে নিহতদের বাড়িতে চলছে স্বজনদের শোকের মাতম।

পরিবারে স্বচ্ছলতা ফেরাতে, গ্রীসে যান নবীগঞ্জ উপজেলার কামড়াখাই গ্রামের বাসিন্দা আব্দুল মমিন ও শাহীন মিয়া। সেখানে আসপারগো এলাকার একটি কন্টেইনার কোম্পানিতে, পাহাড়াদার হিসেবে কর্মরত ছিলেন আব্দুল মমিন।  অন্যদিকে, প্রায় ২ বছর আগে গ্রীসে গিয়ে মমিনের সাথে একই কর্মস্থলে কাজে যোগ দেন,শাহীন মিয়া।  মঙ্গলবার রাতের কোন এক সময়, দুর্বৃত্তরা একজনের মাথায় এবং অন্যজনের গলায় গুলি করে হত্যা করে। সকালে স্থানীয়রা দুটি মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।

সেখানে বসবাসরত প্রবাসীরা নিহতের স্বজনদের জানান,দুটি কন্টেইনারে ডাকাতির প্রস্তুতি নেয় দুর্বৃত্তরা। এসময় মমিন ও শাহীন বাঁধা দিলে তাদেরকে গুলি করে হত্যা করা হয়। এ নিয়ে পুলিশ তদন্তে নেমেছে এবং মরদেহগুলো বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়া চলমান বলেও জানিয়েছেন তারা।

হত্যার বিচার চেয়ে, মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের হস্তক্ষেপ চেয়েছে,নিহতদের স্বজনরা। নবীগঞ্জ উপজেলা নির্বার্হী কর্মকর্তা জানান, নিহতদের মরদেহ দেশে আনতে সরকারীভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন তারা। শেষবারের মত প্রিয়জনের মুখ দেখতে, অপেক্ষায় রয়েছেন নিহতদের স্বজনরা।

বাংলাটিভি/বিশ্ববাংলা

সংশ্লিষ্ট খবর

Back to top button