বিশ্ববাংলা

দক্ষিণ আফ্রিকায় আরো এক বাংলাদেশিকে কুপিয়ে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বেলাল হোসেন নামে আরো এক বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধাকে ছুরিকাঘাতে হত্যা করেছে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা। গত ১৯ সেপ্টেম্বর ফ্রি স্টেইট প্রদেশের বেথোলি এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে, মৃত্যু সংবাদ পেয়ে তার গ্রামের বাড়িতে নেমে এসেছে, শোকের ছায়া। খুনিদের বিচার ও প্রবাসীদের নিরাপত্তাসহ শেষবারের মত দেখতে সন্তানের মরদেহ দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করতে সরকারের প্রতি আঁকুতি জানিয়েছেন নিহতের স্বজনরা।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের দৌলতপুর গ্রামের বাসিন্দা, বেলাল হোসেন ভূঁইয়া জীবিকার তাগিদে ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকায় যান। প্রথমে চাকরি করলেও, পরে ফ্রি স্টেইট প্রদেশের বেথোলি এলাকায় নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন।

এর মাঝে কয়েকবার দেশেও এসেছিলেন বেলাল।  সবশেষ গত ৩ বছর আগে দেশে আসার পর, পুনরায় আফ্রিকায় ফিরে যান তিনি।

১৯ সেপ্টেম্বর রাতে, একদল সন্ত্রাসী বেলালের দোকানের সামনের অংশ ভেঙে, ভেতরে প্রবেশ করে মালামাল লুট করতে থাকলে, সন্ত্রাসীদের বাঁধা দিলে, তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুঁপিয়ে জখম করে, মালামাল ও নগদ টাকা নিয়ে যায় পালিয়ে যায়। অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যান,বেলাল।  পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

এদিকে, বেলালের মৃত্যুর সংবাদ তাঁর বাড়ীতে আসার সাথে সাথে, পুরো এলাকায়, শোকের ছায়া নেমে আসে।  বেলালের খুনিদের বিচার ও প্রবাসীদের নিরাপত্তা দাবী করেছেন, পরিবারের সদস্য ও এলাকাবাসী।

বেলাল হত্যাকারীদের বিচারের আওতায় আনতে, প্রধানমন্ত্রী ও প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

ইয়াকুব নবী, নোয়াখালী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button