দেশবাংলা

জঙ্গি আস্তানায় মিলেছে জিহাদি বই-পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম

প্রায় পাঁচ ঘণ্টার অভিযানের পর সিরাজগঞ্জের শাহজাদপুরের শেরখালি উকিলপাড়ায় কথিত জঙ্গি আস্তানা থেকে বিপুল পরিমাণ জিহাদি প্রশিক্ষণমূলক বইপুস্তক, দুটি বিদেশি পিস্তল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব।

এর আগে ওই বাড়ি থেকে  চার সন্দেহভাজন জঙ্গি আত্মসমর্পন করে। শুক্রবার (২০ নভেম্বর) ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত র‌্যাবের এ অভিযান চলে। অভিযান শেষে ঘটনাস্থলের পাশে শুক্রবার সকাল ১১টায় তাৎক্ষণিক প্রেস ব্রিফিং করে র‌্যাব। সেখানে স্থানীয় গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানানো হয়।

       

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব কর্মকর্তারা জানান, গত ৫ নভেম্বর শাহজাদপুরের শেরখালি উকিলপাড়ায় প্রকৌশলী শামসুল হক রাজার (শিক্ষক ফজলুল হক সাহেবের বাড়ি সংলগ্ন) বাড়িটি ছাত্র পরিচয়ে ভাড়া করে ওই চার যুবক। পরে সেখানে জঙ্গি তৎপরতা শুরু করে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে রাজশাহীর শাহ মখদুম থানা এলাকায় নব্য জেএমবির আমির মাহবুবসহ চার জনকে আটক করে র‌্যাব-৫। আটক আমিরের তথ্যের ভিত্তিতে শাহজাদপুরে অভিযান চালান র‌্যাব সদস্যরা।

আত্মসমর্পণ করা সন্দেহভাজন জঙ্গিরা হলেন, কিরন ওরফে শামিম (২২), পাবনা জেলার সাথিয়া থানার নাইমুল ইসলাম, দিনাজপুর জেলার আতিয়ার হোসেন ও সাতক্ষীরা জেলার আমিনুল ইসলাম। তারা সবাই বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

সংশ্লিষ্ট খবর

Back to top button