fbpx
আওয়ামী লীগরাজনীতি

ভাস্কর্য ইস্যু সমাধানে আলোচনা চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ ইস্যু নিয়ে আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে জানিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার (১৪ ডিসেম্বর) রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে সচিবালয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী।

ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি একটা সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। কেউ যেন ভাঙচুর বা আইনশৃঙ্খলা নষ্ট না করে, সে বিষয়ে তারা আমাদের সঙ্গে একমত হয়েছেন। ধোলাইপাড়ে মুজিব মিনারের প্রস্তাব দিয়েছেন আলেমরা। তবে ভাস্কর্য থাকবে কি থাকবে না-সেটি আলোচনার মাধ্যমে সমাধান হবে।

এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের দেখা করার প্রস্তাব প্রধানমন্ত্রীকে দেওয়া হবে। প্রধানমন্ত্রী বিষয়টি নিয়ে সার্বিকভাবে, বড় পরিসরে আলোচনা করবেন, তারপরই এসব ব্যাপারে সিদ্ধান্ত হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ফেসবুকের মাধ্যমে বা কোনোভাবে অরাজক পরিস্থিতি সৃষ্টি হবে না, সে ব্যাপারে আলেম সমাজ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে। ফেসবুকের অপপ্রচার বন্ধে আমাদের সজাগ হতে বলেছেন। আলেমরা বলেছেন, কোনো রকম আন্দোলন করবেন না তারা। তারা পাঁচটি দাবি আলাপ-আলোচনার মাধ্যমে শেষ করতে চান।

তারা যে পাঁচটি প্রস্তাব দিয়েছেন সেসব নিয়ে আলোচনা চলবে। আমরা ধর্মীয় অনুভূতিতে আঘাত করব না। সরকার কখনোই নতজানু নীতি বিশ্বাসী করে না। আমরা সংবিধানের বাইরে কোনো কিছুই করব না। আলোচনা শুরু হয়েছে এবং চলবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button