বাংলাদেশঅন্যান্য

আটকেপড়া প্রবাসীদের ফেরত পাঠাতে কাজ চলছে

করোনায় দেশে ফিরে আটকেপড়া প্রবাসীদের ফেরত পাঠাতে ‍সরকার আন্তরিকতার সাথে কাজ করছে বলে জানালেন, প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ। শুক্রবার সকালে প্রবাসী কল্যাণ ভবনে, আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলেন, নতুন শ্রমবাজার তৈরীতে বিভিন্ন দেশে কুটনৈতিক প্রচেষ্টা চালানো হচ্ছে বলেও জানান তিনি।

বিশ্বব্যাপী অভিবাসী ও তার পরিবারের মর্যাদা এবং অধিকার নিশ্চিত করার লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারো পালিত হচ্ছে আন্তজার্তিক অভিবাসী দিবস। দিনটি উপলক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্ন উত্তরের পাশাপাশি, করোনা মরামারীর সময়ে দেশের অভিবাসন খাতের সার্বিক চিত্র তুলে ধরেন প্রবাসীকল্যাণ মন্ত্রী ও সচিব। এ সময়, করোনায় দেশে ফিরে আটকেপড়া প্রবাসীদের জন্য অবশ্যই ভালো কিছু অপেক্ষা করছে- উল্লেখ ক’রে মন্ত্রী বলেন, এই সরকারই তাদের জন্য ভালো কিছু করবে।

সৌদি আরব থেকে দেশে ফেরা শ্রমিকের প্রায় ৮০ শতাংশই নিজ কর্মে ফিরে গেছে উল্লেখ ক’রে, জর্ডানে নতুন শ্রমবাজার উন্মক্ত হয়েছে বলেও জানান মন্ত্রী।

আটকেপড়া শ্রমিকদের ফেরত পাঠাতে দেশের কূটনৈতিক তৎপরতা ইতিবিাচক হলেও, ক্ষেত্রবিশেষে সংশ্লিষ্ট দেশগুলোর আন্তরিকতার অভাবে তা সম্ভব হয় না বলেও এ সময় জানান মন্ত্রী।

শাহরিয়ার রাজ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button