বাংলাদেশঅন্যান্য

রাজধানীর পূর্ব বাড্ডার শাখা সড়কে বেহাল দশা

রাজধানীর পুর্ব বাড্ডার জয় বাংলা মোড় থেকে পূব দিকের রূপনগর পর্যন্ত শাখা সড়কটি যেন এক মৃত্যুফাঁদ। এ পথ দিয়ে চলাচল করতে চরম ভোগান্তিতে পড়তে হয় স্থানীয় বাসিন্দাদের। জনসংখ্যা বিবেচনায় অনেক সরু এ রাস্তার পুরোটাই গর্ত আর খানাখন্দে ভরা। যানবাহন চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটেও এ রাস্তা পার হওয়া যেন দুষ্কর। তারপরও, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরেই যেন আসছে না উত্তর সিটির ৩৭ নম্বর ওয়ার্ডের এই রাস্তাটুকু।

একের পর এক বাঁক আর মোড়ে হিজিবিজি পুরো রাস্তা।  দেখে বোঝার উপায় নেই, এটি আদৌ কোনো কালে পাকা করা হয়েছিল! ধুলোমাটি আর ইটের টুকরায় একাকার পুরো রাস্তাটাই খানাখন্দে ভরা।

প্রথম দেখায়যে কেউ একে কাঁচা রাস্তা বলে ভুল করতে পারেন।  ইউনিয়ন পরিষদের কাঠামো ভেঙ্গে ঢাকা উত্তর সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৭ নম্বর ওয়ার্ডের এ রাস্তাটিই এলাকার মানুষের একমাত্র চলাচলের পথ। অথচ তারপরও রাস্তাটির এই বেহাল দশা।

গ্রীষ্মে ধুলা আর বর্ষায় কাদা-পানি মাড়িয়েই এ রাস্তায় চলাচল করতে হয় লাকার বাসিন্দাদের। আবার কোন কোন স্থানে রাস্তা না থাকায়, বাঁশের সাঁকো ব্যবহারেও বাধ্য হচ্ছেন তারা।  ফলে যে কোন সময় রয়েছে বিপদের আশঙ্কা। সরু আর ভাঙ্গা রাস্তার কারণে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন- এমন অভিযোগ স্থানীয়দের।

এমনকি,  অসুস্থ রোগীর চলাচলেও চরম দুর্ভোগের শিকার হতে হয় এই জনপদের বাসিন্দাদের। এমন দুর্ভোগ থেকে প্রতিত্রানের জন্য স্থানীয় জনপ্রতিনিধিরা কোনো সহযোগিতার হাত বাড়ায়নি বলে অভিযোগ, ভুক্তভোগীদের। তবে, স্থানীয় জনপ্রতিনিধিও জানালেন নিজের অপারগতার কথা।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত  এলাকার উন্নয়নে এগিয়ে আসবে- এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

আরমান কায়সার, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button