fbpx
বাংলাদেশসরকার

বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে ধর্মঘট প্রত্যাহার

অবশেষে বাস মালিকদের দাবির মুখে গণপরিবহনের ভাড়া বাড়িয়েছে সরকার।নতুন সমন্বিত ভাড়া অনুযায়ী,দূরপাল্লার বর্তমান বাসভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা করা হয়েছে।আর মহানগরে ভাড়া প্রতি কিলোমিটারে ৪৫ পয়সা বাড়িয়ে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়েছে।বাড়তি ভাড়ার সিদ্ধান্ত কাল ভোর থেকে কার্যকর হবে।সিএনজি চালিত বাসের ক্ষেত্রে বাড়তি ভাড়ার সিদ্ধান্ত কার্যকর হবে না। এদিকে,ভাড়া সমন্বয়ের সিদ্ধান্তের পর বাস ধর্মঘটের প্রত্যাহারের ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি।

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রেক্ষাপটে গণপরিবহনের ভাড়া পুন:নির্ধারণে সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএর কার্যালয়ে পরিবহন মালিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে বসেন বিআরটিএর কর্মকর্তারা। আপসঃ

সকাল ১১টায় শুরু হওয়া দিনব্যাপী এ বৈঠকে দূরপাল্লার বাস ও নগর পরিবহনে নির্দিষ্ট হারে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়। কাল থেকে নতুন ভাড়ার সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান বিআরটিএর চেয়ারম্যান।

বিআরটিএ নির্ধারিত ভাড়ায় যানবাহন চালাতে সম্মত হয়ে ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান,পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েতউল্লাহ।এ সময় সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত না নিতে সকল পরিবহন  মালিকদের প্রতি আহবান জানান তিনি।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button