fbpx
Uncategorized

দেশে সেবায় নিজেদের নিয়োজিত করতে ছাত্রলীগের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান 

ক্ষমতা-লোভ লালসার ঊর্ধ্বে উঠে দেশের সেবায় নিজেদের উদ্বুদ্ধ করতে ছাত্রলীগের প্রতি নির্দেশ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এ নির্দেশ দেন তিনি। জাতির পিতার আদর্শ সম্পর্কে জানতে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইগুলো ছাত্রলীগের নেতাকর্মীদের পড়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বুধবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সবসময় আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ অংশ নিয়েছে। ছাত্রলীগের ইতিহাসের সাথে বাংলাদেশ জড়িয়ে আছে। ক্ষমতায় যাওয়ার আগে দলকে গড়ে তোলার ওপর জোর দেন প্রধানমন্ত্রী।

স্বল্প শিক্ষিত ও অশিক্ষিত নেতৃত্ব দেশকে ধ্বংসের দিকে নিয়ে যায় এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী ছাত্রলীগ কর্মীদের শিক্ষিত করার ওপর জোর দেন।

কর্মীদের করণীয় সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, উদ্যোক্তা হয়ে অন্যকে চাকরি করার সুযোগ করে দিতে হবে। ছুটিতে বাড়ি গিয়ে গ্রামের ছেলেমেয়েদের পড়াতে হবে। কোনোমতে পয়সা বানানোর শিক্ষা নিলে চলবে না।

এছাড়াও অহেতুক অর্থের পেছনে না ছুটে মানুষের জন্য কাজ করার আহবান জানিয়ে যুবকরা যেনো সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সে দিকে খেয়াল রাখতে বলেন তিনি।

করোনার সময় বিভিন্নভাবে ছাত্রলীগের নেয়া উদ্যোগ তুলে ধরে তাদের ধন্যবাদ জানান সরকার প্রধান। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাতৃভূমি কর্নার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বাংলাটিভি/ রাপ্পি

সংশ্লিষ্ট খবর

Back to top button