fbpx
Uncategorizedপ্রধানমন্ত্রীসরকার

ডিজিটাল হওয়ায় হজ ব্যবস্থাপনা এখন অনেকটাই সহজ হয়েছে: প্রধানমন্ত্রী

ডিজিটাল হওয়ার ফলে হজ ব্যবস্থাপনা এখন অনেকটাই সহজ হয়েছে। হাজীদের আর দুর্ভোগ পোহাতে হয় না।জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোনো দুর্যোগই যাতে দেশের ক্ষতি না করতে পারে, সে বিষয়ে দোয়া করতে হাজীদের প্রতি অনুরোধ জানান শেখ হাসিনা।

আজ শুক্রবার (১৯ মে) সকালে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে ‘পবিত্র হজ কার্যক্রম-২০২৩’উদ্বোধনকালে, এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকার প্রধান বলেন, বাংলাদেশের হজ যাত্রীদের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কেনা জাহাজ হিজবুল বাহারকে জিয়াউর রহমান প্রমোদতরী বানিয়েছিলেন। এসময় হজযাত্রীদের সুবিধার্থে বিমানবন্দর রেল স্টেশন থেকে হযরত শাহজালাল বিমানবন্দর পর্যন্ত দ্রুত আন্ডারপাস তৈরি করা হবে বলেও জানান শেখ হাসিনা।

এসময় সরকার প্রধান বলেন, আমরা হজ ক্যাম্পের উন্নতি করেছি। আরেকটা কাজ করে দিচ্ছি হজযাত্রীদের সুবিধার্থে বিমানবন্দর রেল স্টেশন থেকে হযরত শাহজালাল বিমানবন্দর পর্যন্ত দ্রুতই আন্ডারপাস তৈরি করা হবে। এবং এই আন্ডর পাসটা অনেক আধুনিক হবে। এমনি এখানে মালপত্র ঘাড়ে করে টানতেও হবে না। সেই ধরনের ব্যবস্থা আমরা তৈরি করে দেব।

শেখ হাসিনা বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম সকলের কল্যাণের ধর্ম। ইসলাম সকলের অধিকার নিশ্চিত করে। সামান্য কিছু মানুষের জন্য ইসলাম ধর্মের বদনাম হয়। যারা জঙ্গিবাদ, সন্ত্রাস সৃষ্টি করে, আসলে জঙ্গিবাদ-সন্ত্রাস যারা করে তাদের কোনো ধর্ম নাই। এবং জঙ্গিবাদ-সন্ত্রাস সব ধর্মের লোকের মধ্যেই আছে। কাজেই কেউ যদি মনে করে নিরীহ মানুষকে হত্যা করে বেহেশতে যাবে। এটা কোনো দিন হয় না। আল্লাহ রাব্বুল আলামিন তা কোনদিন বলেননি। নবী করিম (সা.) কোনো দিন একথা বলেননি। কাজেই পৃথিবীর মধ্যে সর্বশ্রেষ্ঠ ধর্ম হচ্ছে ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Back to top button