fbpx
বাংলাদেশজনদুর্ভোগস্বাস্থ্য

ডেঙ্গু আরও ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২,১৯৭

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ জন মারা গেছেন। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ১৯৭ জন ।

সোমবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২ হাজার ১৯৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির ৮৭২ জন এবং সারা দেশে ১ হাজার ৩২৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত এক দিনে সারা দেশে মোট ২ হাজার ৮৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৭৯১ জন এবং সারা দেশের বিভিন্ন হাসপাতালে থেকে ১ হাজার ২৯৩ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ জনের জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মৃত ৬ জন ঢাকা সিটির এবং ৩ জন সারা দেশের।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা সিটির ৩৬৩ জন এবং সারা দেশে মারা যান ১২২ জন ।

বর্তমানে সারা দেশে মোট ৭ হাজার ৬৮৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকা সিটিতে ৩ হাজার ৬০৭ জন এবং সারা দেশে ৪ হাজার ৭৯ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ৯৪ হাজার ২০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৪৫ হাজার ৩৫৮ জন এবং সারা দেশের বিভিন্ন হাসপাতাল ৪৮ হাজার ৬৬২ জন ছাড়পত্র পেয়েছেন।

এ ছাড়া এখন পর্যন্ত হাসপাতাল থেকে মোট ছাড়পত্র পেয়েছেন ৯‌১ হাজার ৯৩৬ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৪ হাজার ৫৬৭ জন এবং ঢাকার বাইরের ৪৭ হাজার ৩৬৯ জন।

উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন। এরমধ্যে মারা গেছেন ২৮১ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button