fbpx
জাতীয় নির্বাচনআওয়ামী লীগরাজনীতি

নির্বাচনে মন্ত্রীপরিষদের ৪৫ সদস্যের নৌকার বড় প্রতিবন্ধকতা দলীয় স্বতন্ত্র প্রার্থীরাই

প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার বর্তমান সদস্য ৪৮ জন। যার মধ্যে মনোনয়ন থেকে বাদ পড়েছেন ৩ প্রতিমন্ত্রী। আর যেসব মন্ত্রীরা ভোটের মাঠে লড়ছেন তাদের জন্য এখন দলীয় স্বতন্ত্র প্রার্থীরাই বড় প্রতিবন্ধকতা তৈরি করেছেন। ফলে তাদের মধ্যে নির্বাচনের মাঠে চাপে রয়েছেন অনেকেই। প্রভাবমুক্ত ও সুষ্ঠু নির্বাচন হলে দলীয় স্বতন্ত্র প্রার্থীদের অনেকে জয়ী হবেন বলে ধারণা করা হচ্ছে।

গাজীপুর-১ আসনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে লড়ছেন দলীয় স্বতন্ত্র প্রার্থী কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম। চাঁদপুর-৩ আসনে নৌকা প্রার্থী শিক্ষামন্ত্রী দীপু মনির বিপরীতে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুল হক ভূঁইয়া। লালমনিরহাট-২ আসনে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল হক।

নওগাঁ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে চ্যালেঞ্জ ছুড়েছেন দলীয় স্বতন্ত্র প্রার্থী ও ৫ বারের ইউপি চেয়ারম্যান খালেকুজ্জামান। পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমকে চাপে রেখেছেন দলীয় স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আবদুল আউয়াল। গাজীপুর-২ আসনে শক্তিশালী দলীয় স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা কাজী আলিম উদ্দিন ও সাইফুল ইসলাম। এ আসনে নৌকা প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এছাড়াও শক্তিশালী দলীয় স্বতন্ত্র প্রার্থীর চাপে রয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী এনামুর রহমান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button