fbpx
জাতীয় নির্বাচন

রাত পোহালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ

রাত পোহালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। ইতিমধ্যে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম। আইনশৃংখলা পরিস্থিতি বজায় রাখতে ভোটের মাঠে রয়েছে পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী সদস্যরা। এদিকে, নির্বিঘ্ন নির্বাচনের পরিবেশ নিশ্চিত করা হয়েছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য ভোট করতে চায় ইসি।

দেশজুড়ে উৎসবমূখর শান্তিপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

শনিবার সারাদেশে নির্বাচনী কেন্দ্রগুলোতে পৌছে দেয়া হয়েছে ভোটের সরঞ্জাম। দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তারা স্ব স্ব কেন্দ্রের নির্ধারিত সরঞ্জাম বুঝে নেন। কড়া নিরাপত্তা মধ্য দিয়ে তা পাঠানো হয় ভোটকেন্দ্রে।

ভোটের মাঠে পুলিশ-আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে রয়েছে সেনাবাহিনী, কোস্টগার্ড, বিজিবি এবং র‍্যাব সদস্যরা।

এদিকে, জাতীয় নির্বাচনের আগের রাজধানী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে ইসির পক্ষ থেকে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button