fbpx
বিএনপি

জনগণের ওপর প্রতিশোধ নিতে বিদ্যুৎ-জ্বালানির দাম বাড়ানো হচ্ছে : রিজভী

জনগণের ওপর প্রতিশোধ নিতে বিদ্যুৎ-জ্বালানির দাম বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন,বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী । বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ অনান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

রুহুল কবির রিজভী বলেন, মার্চে বিদ্যুৎ ও জ্বালানির দাম আবারও বৃদ্ধি করবে সরকার। গণবিরোধী সরকার জবাবদিহিতার ধার-ধারে না। এই অবৈধ সরকারের পক্ষে কোনো গণরায় নেই। গত ৭ জানুয়ারি ডামি নির্বাচন জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত হওয়ায় জনগণের ওপর প্রতিশোধ নিতেই বিদ্যুৎ ও জ্বালানরি দাম বাড়ানো হচ্ছে।

তিনি আরও বলেন.  মধ্যম ও নিম্ন আয়ের মানুষরা এমনিতেই কঠিন কষ্টের মধ্যে দিনযাপন করছে। জনজীবনকে দুর্বিষহ করে তুলতেই বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করছে সরকার। এই সিদ্ধান্ত হবে অতীব নিষ্ঠুর। বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি হলে এর চেইন রিয়েকশনে জনসাধারণের ওপর বিরূপ প্রভাব পড়বে।

এছাড়া, দেশে ৮০ শতাংশ মানুষের আয় বাড়েনি। অনাহারে-অর্ধাহারে কোনোরকম জীবন কাটাচ্ছে। তার ওপর সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্যবৃদ্ধি করে জনগণকে বিপদের মুখে ঠেলে দেওয়া হবে।

সামনে রমজান মাস, তার আগেই এই দামবৃদ্ধি হবে মড়ার উপর খাঁড়ার ঘায়ের মতো বলেও জানান রুহুল কবির রিজভী।

এন আর/ বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button