fbpx
সরকার

বাংলাদেশে বিনিয়োগের এখনই সময় : চীনা ব্যবসায়ীদেরকে প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে সারা বিশ্বের বিনিয়োগকারিদের উদ্বুদ্ধ করতে দেশিয় ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীনা ব্যবসায়ী সম্প্রদায়কে বাংলাদেশের মূল খাতগুলো বিবেচনা করার জন্য উৎসাহিত করতে হবে। স্থানীয় সময় মঙ্গলবার বেইজিংয়ে বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য,ব্যবসা এবং বিনিয়োগের সুযোগ শীর্ষক শীর্ষ সম্মেলনে বক্তৃতাকালে তিনি এ আহবান জানান।  এ সময় বাংলাদেশের প্রধান খাতে বিনিয়োগে চীনা ব্যবসায়ীদের আহবান জানান প্রধানমন্ত্রী।

চীনের বেইজিংয়ে,দ্বিপাক্ষিক সফরের দ্বিতীয় দিন বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য,ব্যবসা এবং বিনিয়োগের সুযোগ শীর্ষক শীর্ষ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের উন্নয়নে তাঁর সরকার ব্যাপক সুযোগ সৃষ্টি করেছে। দেশে ১ শর বেশি অর্থনীতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে। সেখানে বিনিয়োগকারিদের কাজ করতে বিদেশী ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করতে হবে।

আইসিটি, পর্যটন, কৃষি প্রক্রিয়াকরণ শিল্প এবং উন্নয়ন খাতে বাংলাদেশে সুযোগ সৃষ্টি করা হয়েছে। এখানে বড় পরিসরে বিনিয়োগ করার জন্য চীনা উদ্যোক্তাদের এবং বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। শীর্ষ সম্মেলনে বাংলাদেশ ও চীনের বেশ কয়েকটি কোম্পানির মধ্যে ১৬টি সমঝোতা স্মারক বিনিময় হয়।

বাংলা টিভি / বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button