fbpx
আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

ইসরাইলে ১০০ রকেট ছুড়ল হিজবুল্লাহ, বহু হতাহত

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ শুক্রবার ইসরাইলের সামরিক ঘাঁটি এবং দখলকৃত অঞ্চলের বসতিগুলোতে নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ হামলায় ইসরাইলি সেনাদের মধ্যে বহু সংখ্যক হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

 

ইসরাইলি সামরিক বাহিনীর সর্বশেষ তথ্য অনুযায়ী, প্রথম দফায় ৮০টি রকেট ছোঁড়া হয়, যার মধ্যে কিছু রকেট ইসরাইলি প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা নিষ্ক্রিয় করা হয়।

ইসরাইলি সামরিক বাহিনী আরও জানিয়েছে, দ্বিতীয় দফায় আরও ২০টি রকেট নিক্ষেপ করা হয়। যার মধ্যে কিছু প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা বাধাগ্রস্ত হয়। তবে বাকি রকেটগুলো প্রতিরক্ষা পেরিয়ে ইসরাইলের সামরিক ঘাঁটি এবং দখলকৃত অঞ্চলের বসতিগুলোতে আঘাত হানে।

জবাবে ইসরাইলি বিমানবাহিনীও হিজবুল্লাহর রকেট লঞ্চার লক্ষ্য করে হামলা চালায়।

 

এদিকে আল জাজিরার আরেক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি সামরিক বাহিনী নিশ্চিত করেছে যে, দক্ষিণ গাজা উপত্যকায় সংঘর্ষ চলাকালে তাদের আর্মড ব্রিগেডের স্টাফ সার্জেন্ট ইত্তাই ফোগেল নিহত হয়েছেন।

হিজবুল্লাহ একাধিক বিবৃতিতে জানিয়েছে, তাদের যোদ্ধারা ইসরাইলের বিভিন্ন সামরিক ঘাঁটি এবং সৈন্যদের সমাবেশ স্থলগুলো লক্ষ্য করে হামলা চালিয়েছে।

এক বিবৃতিতে হিজবুল্লাহ জানায় যে, তাদের যোদ্ধারা ইসরাইলের কিরিয়াত শিমোনা, কফার ইউভাল এবং রাওয়া ব্যারাকে বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

এ বিষয়ে ইসরাইলের হিব্রু ভাষার সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে যে, হিজবুল্লাহর রকেট হামলার প্রেক্ষিতে ইসরাইলের মেতুলা, কফার গিলাদি এবং কফার ইউভালের মতো অঞ্চলে সতর্কতা সাইরেন বাজানো হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button