বিশ্ববাংলা

লেবাননে উৎসবের মধ্য দিয়ে পালিত হয়েছে জন্মাষ্টমী

লেবাননে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে শ্রী শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। দাওড়া ইন্দো-লংকা স্টোরে সার্বজনীন শুভ জন্মাষ্ঠমী উৎসব উদযাপন কমিটি ও ইসকন-লেবানন এর যৌথ আয়োজনে সারা দিন ব্যাপি  জন্মাষ্ঠমী উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবের বিশেষ আয়োজনের মধ্যে ছিল, পবিত্র গীতা পাঠ, কীর্তন,ভোগ আরতি,কৃষ্ণ কথা ও প্রসাদ বিতরন। দীর্ঘ ৬ বছর যাবত লেবাননে অনুষ্ঠিত হচ্ছে শ্রী কৃষ্ণের জন্মাষ্ঠমী উৎসব।

সকাল থেকেই লেবাননে বসবাসরত হিন্দু ধর্মের অনুসারীরা দলে দলে অনুষ্ঠান যোগ দেয়।বাবু অশ্বিনী দাসের গীতা পাঠের মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান।

প্রবাসী বাংলাদেশিদের পরিবেশনায় শুরু হয় কীর্তন।এ ছাড়াও লেবাননের ইসকনের প্রতিনিধি প্রেমাধান দাস কীর্তনে অংশ নেন।পূজার্চ্চনা করেন শ্রী মধুকরন দাস।পূজা মন্ডপ সজ্জায় ছিলেন লিটন ভৌমিক।

এ সময় উপস্থিত ছিলেন,ডঃ গৌরচাঁদ শংকর,যদু দাস,বাবুল ধর,বিমল কর্মকার,রিপন দেবনাথ,উজ্জ্বল কর্মকার,গণেশ মজুমদার ও হারাধন সূত্রধরসহ আরো অনেকে।

প্রতি বৎসর লেবাননে বসবাসরত বাংলাদেশ ও ভারতের হিন্দু ধর্মাবলম্বীদের সার্বিক সহযোগিতায় শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্ঠমী উৎসব পালন করা হয়ে থাকে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close