অন্যান্যপ্রধানমন্ত্রীবাংলাদেশ

মৎস্য পণ্য অপদ্রব্য মেশালে ২বছর জেল, ৫লাখ টাকা জরিমানা

জেল জরিমানার বিধান রেখে মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ আইন ২০১৯ এর খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সকালে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠকে এর অনুমোদন দেয়া হয়। এছাড়া  নিউজিল্যান্ডে নৃশংস হামলায় হতাহতের ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করেছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার নিজ কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে অনুষ্ঠিত হয়।মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ আইন সহ বেশ কয়েকটি  আইনের খসড়ায় নীতিগত অনুমোদন দেয় মন্ত্রিসভা।

দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার সিদ্ধান্ত নিয়ে ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম । মৎস্য ও মৎস্য পণ্য এর মাননিয়ন্ত্রণের ক্ষেত্রে কোন ধরনের অপরাধ সংঘটিত হলে  শাস্তি বাড়িয়ে ২ বছর জেল ও ৫ লাখ টাকা জরিমানার রাখার কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি জানান, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট আইন ২০১৯ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এছাড়া বাংলাদেশ বাতিঘর আইন ২০১৯ এরও খসড়া নীতিমালা অনুমোদন দেয় মন্ত্রিসভা।

নিউজিল্যান্ডে নৃশংস হামলায় হতাহতের ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করেছে মন্ত্রিসভা।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জার্নি পাবলিকেসনস থেকে প্রকাশিত ‘বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়।

বাংলাটিভি/ফাতেমা

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close