অন্যান্যআন্তর্জাতিকদেশবাংলাবাংলাদেশ

সংসদ নির্বাচন ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে: হাছান মাহমুদ

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডির্পাটমেন্টের প্রতিবেদন একপেশে ও মনগড়া বলে মন্তব্য করে তা বাংলাদেশ সরকার প্রত্যাখ্যান করেছেন জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এরফলে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে এ প্রতিবেদন কোনো প্রভাব ফেলবে না বলেও জানান তিনি। মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান তথ্যমন্ত্রী।

গেলো ৩০ ডিসেম্বর বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের প্রকাশিত বার্ষিক মানবাধিকার প্রতিবেদনের বিষয়ে প্রতিবাদ জানাতে সংবাদ সম্মেলেন করেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। নির্বাচন সুষ্ঠু হয়নি ও  বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি খারাপ প্রকাশিত প্রতিবেদনের এমন বক্তেব্যের কড়া প্রতিবাদ জানান তথ্যমন্ত্রী।

প্রতিবেদনটি একপেশে-মনগড়া মন্তব্য করে তা প্রত্যাখ্যানের কথা জানান হাছান মাহমুদ। অত্যন্ত শান্তিপূর্ণ, উৎসবমুখর ও অংশগ্রহণমূলক পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দাবি করে বিএনপি এ নির্বাচনকে বির্তকিত করার পায়তারা করছে বলে অভিযোগ করেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি যুক্তরাষ্ট্রের চেয়ে ভালো কিনা, জানতে চাইলে মন্ত্রী বলেন,আমি মনে করি,বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি খুব ভালো এবং যুক্তরাষ্ট্র আমাদের ব্যাপারে যে প্রতিবেদন প্রকাশ করেছে,আমি মনে করি,তাদের নিজেদের মানবাধিকার পরিস্থিতি নিয়েও একটু নজর দেয়া প্রয়োজন আছে।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close