অন্যান্যপ্রধানমন্ত্রীবাংলাদেশ

উন্নয়নের নামে মানুষের ক্ষতি নয়-প্রধানমন্ত্রী

উন্নয়ন করতে গিয়ে গরীব মানুষের জীবন ও জীবিকা যেন ক্ষতিগ্রস্ত না হয়,সেদিকে সংশ্লিষ্টদের নজর রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে,প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মহেশখালী-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের উপস্থাপনা অনুষ্ঠানে এই পরামর্শ দেন প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, মহেশখালী-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম হলে কেবল ওই অঞ্চলেই নয়, বাংলাদেশের অর্থনীতিতে তা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একইসঙ্গে,কক্সবাজারের জনগণের মতামত নিয়েই এই উন্নয়ন কাজ চলছে বলেও জানান প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে প্রাকৃতিক সম্পদ রয়েছে। অনেক সহায়সম্বলহীন মানুষ এসব প্রাকৃতিক সম্পদের ওপর নির্ভর করে জীবিকা নির্বাহ করে। কাজেই, তাদের বিষয় মাথায় রেখেই প্রকল্প নির্ধারণ করতে হবে।’

এই প্রকল্পের আওতায় মহেশখালী-মাতারবাড়ি এলাকার দরিদ্র মানুষের জীবন মানের নিশ্চিয়তা বিধানেরও নির্দেশনা দেন সরকার প্রধান।

শেখ হাসিনা বলেন, ‘প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে দেশের ২১ শতাংশ দারিদ্রের সংখ্যা আরও কমিয়ে আনার পাশাপাশি হতদরিদ্র নির্মূল করবে তাঁর সরকার।’
বাংলাটিভি/হাকিম

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close