অন্যান্যঅপরাধবাংলাদেশ

বনানীর এফ আর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার

বনানীর এফআর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। শনিবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, ভবনটির অনুমোদনহীন কয়েকটি ফ্লোরের মালিক তাসভিরুল ইসলামকে শনিবার রাত সাড়ে ১০টার দিকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তাদের বিরুদ্ধে বনানী থানায় মামলা হয়েছে।

শনিবার, রাজধানীর বনানী থানায় অবহেলা, অনিয়মের মাধ্যমে ভবন নির্মাণ করে অগ্নিকাণ্ড ঘটানোসহ বিভিন্ন অভিযোগে মামলা করা হয়। এতে এফ আর টাওয়ারের জমি ও স্থাপনার একাংশের মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুক এবং ভবনের বর্ধিত অংশের মালিক তাসভিরুল ইসলামসহ তিনজনকে আসামি করা হয়।

তাসভিরুল কাশেম ড্রাইসেলস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী কর্মকর্তা। তিনি কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটিরও সদস্য।

এদিকে, ভবনটির নির্মাতা লিয়াকত আলী, বিল্ডিং ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ এবং অজ্ঞাতনামা আরও অনেকের বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকার সময়  ১৮ তলার অনুমোদন পাওয়া এফআর টাওয়ারকে ২৩ তলা করেন তাসভিরুল।

গেল বৃহস্পতিবার রাজধানী বনানীর ১৭ নম্বর সড়কে অবস্থিত এ ভবনটিতে ভয়াবহ অগ্নিকান্ডে ২৫ জন নিহত ও ৭৩ জন আহত হন। পরে আগুনে দগ্ধদের মধ্যে আবু হেনা মোস্তফা কামাল নামে আরো এক ব্যক্তি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে মোট মৃতের সংখ্য বেড়ে দাঁড়াল ২৬ জনে।

বাংলাটিভি/হাকিম

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close