অন্যান্যবাংলাদেশ

সুনামগঞ্জে সুরমা নদী ও দেখার হাওরে বিভিন্ন প্রজাতির দেশীয় পোণা অবমুক্ত

সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা নদী ও দেখার হাওরে আলাদাভাবে ২০১৮-১৯ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় একলাখ টাকা মূল্যের ২৭৮ কেজি রুই কাতলা কালি বাউশ ও মৃগেলসহ বিভিন্ন প্রজাতির দেশীয় পোণা মাছ অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের আয়োজনে প্রথমে সুনামগঞ্জ শহরের রিভারভিউ ঘাটের সুরমা নদীতে ও দেখার হাওরে পোণা মাছ অবমুক্ত করেন জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ।

এ সময় উপস্থিত ছিলেন,জেলা মৎস্য অফিসার মোঃ আমিনুল হক,সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা,সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ^াস,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন,শান্তিগঞ্জ হ্যাচারী অফিসার অশোক কুমার দাস প্রমুখ।
সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস বলেন, এক সময় ছিল দেশীয় প্রজাতির সুস্বাদু মাছে সমৃদ্ধ ছিল হাওরের জেলা সুনামগঞ্জ। কিন্তু প্রকৃতিক বিপর্যয় ও কিছু অমৎস্যজীবিদের অপতৎপরতার কারনে দেশীয় কিছু মাছ হারিয়ে যেতে বসেছিল। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সুনামগঞ্জ জেলা মৎস্য বিভাগের উদ্যোগে এই সুস্বাদু মাছগুলোর প্রজনন বৃদ্ধির লক্ষ্যে নদী ও হাওরে এই মৌসুমে বিপুল পরিমাণ মাছ অবমুক্ত করা হয়।

বাংলা টিভি/অলিউর রহমান সুমন

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close