বিশ্ববাংলা

লন্ডনে কোরআন তেলাওয়াত ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

ফজলুল হক, লন্ডন : প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে ইসলামী শিক্ষায় উৎসাহিত করতে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট ছেলছবারি শাখার উদ্যোগে, আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সহীহ শুদ্ধভাবে কোরআন তেলাওয়াত করা যেমন অপরিহার্য, তেমনি বাস্তব জীবনে কোরআনের বিধি মোতাবেক জীবন পরিচালনাও অপরিহার্য বলে মন্তব্য করেন বক্তারা।

স্থানীয় সময় রোববার দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট ছেলছবারি শাখার উদ্যোগে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে ইসলামী শিক্ষায় উৎসাহীত করতে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

নাজিম হাফিজ আশরাফুর রহমানের সভাপতিত্বে, অনুষ্ঠানটি পরিচালনা করেন, ক্বারি খালিদ নোমানী। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও যৌথভাবে কাছিদা পরিবেশন করেন আমিনা খানম এবং মরিয়ম খানম।

এতে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট ইউকের সেক্রেটারি জেনারেল মাওলানা মুফতি আশরাফুর রহমান সাহেব। স্বাগত বক্তব্য রাখেন, ছেলছবারি মুসলিম এসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল খলিল উল্লাহ সাহেব।

এছাড়াও বক্তব্য রাখেন, রশিদ উল্লাহ, সালমান ফারসি ও কাউন্সিলর আতিকুল হক সাহেব। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সহীহ শুদ্ধভাবে কোরআন তেলাওয়াত করা যেমন অপরিহার্য তেমনি বাস্তব জীবনে কোরআনের বিধি মোতাবেক জীবন পরিচালনাও অপরিহার্য।

শেষে মিলাদ ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close