প্রধানমন্ত্রীবাংলাদেশ

‘টানা ক্ষমতায় থাকাতে দেশের উন্নয়ন গতি পেয়েছে’

আওয়ামী লীগ সরকার টানা ক্ষমতায় থাকার কারণেই দেশের উন্নয়ন প্রকল্পগুলো গতিশীলতা পেয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে, দিন দিনই মানুষের জীবনমান উন্নত হচ্ছে বলেও দাবি করেন তিনি।

বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কয়েকটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এ সময়, সড়কে দুর্ঘটনা কমাতে স্কুল থেকেই শিশুদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করার পরামর্শও দেন প্রধানমন্ত্রী।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ময়মনসিংহ-গফরগাঁও-টোক সড়কে বানার নদীর ওপর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় ৪ লেনের ফ্লাইওভার, মুন্সীগঞ্জের বিভিন্ন সড়কে ১৩টি সেতু, পটিয়া বাইপাস সড়ক, সাতক্ষীরা শহর বাইপাস সড়কের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে তিনি বলেন, ২০০৯ সাল থেকে আওয়ামী লীগ সরকার ধারাবাহিকভাবে থাকার কারণেই উন্নয়ন কাজগুলো গতিশীলতা পেয়েছে এবং মানুষের জীবনমান উন্নত হচ্ছে।

এ সময় সড়ক দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার ক্ষেত্রে চালকের পাশাপাশি, ভুক্তভোগী পথচারীর কোনো ভুল আছে কি-না তা বিবেচনায় নেয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। পরে একই স্থান থেকে ঢাকা-কুড়িগ্রাম-ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী।

আসাদ রিয়েল, বাংলা টিভি, ঢাকা।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close